রুমা-রোয়াংছড়িতে পর্যটক নিষেধাজ্ঞা ফের বাড়লো

NewsDetails_01

বান্দরবানের সীমান্ত এলাকায় নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযানের কারনে গত ১৭ অক্টোবর থেকে পর্যটক যাতায়াতে নিষেধাজ্ঞা রুমা ও রোয়াংছড়ি উপজেলায় আগামী ২৭ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। এই দুই উপজেলা ব্যতিথ অন্য ৫টি উপজেলায় পর্যটক যাতায়াতে বাধা নেই।

NewsDetails_03

বান্দরবানের জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরিজী স্বাক্ষরিত এক স্বারক মূলে জানা যায়, জেলায় দেশি বিদেশী পর্যটকদের ভ্রমন সংক্রান্ত জারিকৃত গণ বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় সদর দপ্তর বান্দরবান রিজিয়ন, বান্দরবান সেনা নিবাসের ২০ নভেম্বর এক পত্রের আলোকে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনাকরত জেলার রুমা, রোয়াংছড়ি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমন সংক্রান্ত নিষেধাজ্ঞা আগামী ২৭ নভেম্বর বর্ধিত করা হয়।

প্রতিবছর শীত মৌসুমে জেলায় হাজার হাজার পর্যটকের আগমন ঘটলেও এবার দফায় দফায় নিষেধাজ্ঞা জারি থাকায় দেশি বিদেশী পর্যটক না আসার কারনে জেলার দুই শতাধিক হোটেল-মোটেল ও পাঁচ শতাধিক পর্যটক গাইড কর্ম শূন্য হয়ে পড়ে, তবে জেলার ৭টি উপজেলার মধ্যে ৫টি উপজেলায় নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় ধীরে ধীরে বান্দরবানে পর্যটকের আগমন বাড়ছে বলে জানান পর্যটন শিল্পের সাথে জড়িতরা।

আরও পড়ুন