লামায় তক্ষক’সহ ২ জন আটক

NewsDetails_01

রাতের আধাঁরে মোটর সাইকেল যোগে পাচারকালে তক্ষক সহ দুই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে বান্দরবানের লামা থানা পুলিশ।

উপজেলার লামা-ফাঁসিয়াখালী সড়কের ইয়াংছা ছয় মাইল নামক এলাকার সড়ড়ের উপর থেকে তক্ষক সহ তাদেরকে আটক করা হয়। এসময় পাচারকাজে ব্যবহৃত ইয়ামাহা ফেজার মডেলের একটি মোটর সাইকেল জব্দ করা হয়। আটক তক্ষক ব্যবসায়ীরা হলেন, কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের মাদ্রাসা পাড়ার নুরুল হুদার ছেলে মো. কুতুব উদ্দীন (৪২) ও একই ইউনিয়নের সিকদার পাড়ার মৃত মোহাম্মদ পেটানের ছেলে মো. নাজিম উদ্দিন (৪৫)।

NewsDetails_03

লামা থানা পুলিশের উপ-পরিদর্শক মো. সাজ্জাদ চৌধুরী বলেন, লামা-ফাঁসিয়াখালী সড়কে নাইট ডিউটিরত পুরিশ রবিবার দিনাগত রাত সাড়ে ১১টার দিকে একটি মোটর সাইকেল থামার জন্য সংকেত দেন। এ সময় মোটর সাইকেলটি থামলে মোটর সাইকেলের পিছনে বসা আসামী মো. কুতুব উদ্দীনের হাতে থাকা একটি প্লাষ্টিকের বাজারের ব্যাগ তল্লাশি করে রক্ষিত ১টি বন্যপ্রাণী তক্ষক পাওয়া যায়। তক্ষকটি লেজসহ লম্বা অনুমান ১২ইঞ্চি, যার ৪টি পা আছে এবং পা গুলো দেখতে মুরগীর পায়ের মত।

এই ব্যাপারে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী বলেন, এই ঘটনায় আটকদের বিরুদ্ধে বন্যপ্রাণী (সংরক্ষন ও নিরাপত্তা) আইন, ২০১২ এর ৩৯/৪১ ধারায় মামলা নেয়া হয়েছে।

আরও পড়ুন