লামায় ৬ ঘন্টায় অপহৃত শিশু উদ্ধার

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলা থেকে অপহৃত শিশু তানজিমুল হককে (১০) মাত্র ৬ ঘন্টা পর শুক্রবার ভোরে উদ্ধার করেছে পুলিশ। এর আগে বৃহস্পতিবার সকালে অপহরণকারীরা শিশুটিকে বাড়ী থেকে তুলে নিয়ে মা-বাবার কাছ থেকে এক লাখ টাকা মুক্তিপন দাবী করে। অপহৃত তানজিমুল হক উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দুর্গম পাহাড়ি বনপুর এলাকার বাসিন্দা এহসান উল্লাহর ছেলে। এ ঘটনায় জড়িত অপহরণকারী শামসু আলমকেও (৩৯) আটক করেছে পুলিশ।  

অপহৃত শিশুর মা মাইমুনা শাকেরা প্রকাশ রহিমা বেগম জানান, গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে ছেলে ইয়াছিন আরাফাত (১৪), মোঃ এরফান (১২) ও তানজিমুল হক (১০) কে বাড়িতে রেখে স্বামী ছোট মেয়ে তানজিলা সুলতানা কে নিয়ে জরুরী কাজে বান্দরবান সদরে যান। একই দিন বিকাল ৪ টার দিকে বাড়ীতে ফিরে শিশু তানজিমুল হককে দেখতে না পেয়ে খোঁজাখুজি শুরু করেন। খোঁজাখুজির একপর্যায়ে অপহরণকারীরা বাদীকে মোবাইল ফোনে জানায়, তানজিমুল হককে অপহরণ করে অজ্ঞাতস্থানে আটক করে রেখেছে। ছেলেকে পেতে হলে মুক্তিপন বাবদ ১ লক্ষ টাকা দিতে হবে। দাবীকৃত মুক্তিপনের টাকা না দিলে ছেলেকে মেরে ফেলবে। মুক্তিপনের টাকার জন্য মা-বাবাকে মুঠোফোনে একাধিকবার হুমকিও দিতে থাকেন অপহরণকারীরা।

NewsDetails_03

তিনি আরো জানান, পরে লামা থানায় মামলা দায়ের করা হয়। মামলার পর লামা থানা পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযোগ পাওয়ার মাত্র ৬ ঘন্টার মধ্যে অপহরণকারীর অবস্থান সনাক্ত করে কক্সবাজার জেলার মহেশখালী থানা এলাকা থেকে অপহরণকারী শামসু আলমকে আটকের পাশাপাশি শিশু তানজিমুল হক কেও উদ্ধার করে।

এই বিষয়ে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. শামীম শেখ বলেন, আটক অপহরণকারী শামসু আলমকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন