সকল শিক্ষার্থীকে সমান চোখে মূল্যায়ন করতে হবে

NewsDetails_01

সকল শিক্ষার্থীকে সমান চোখে মূল্যায়ন করতে হবে। এ ক্ষেত্রে শিক্ষকদের নিরপেক্ষ অবস্থানে থাকা দরকার।

বুধবার (৫ মার্চ) দুপুরে বান্দরবানের রুমায় চিত্ররথ চাকমা সরকারি প্রাথমিক বিদ্যালয় এর বার্ষিক পুরস্কার বিতরণী সভার উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, লেখাপড়া করে শিক্ষার্থীরা যাতে মানুষ হয়। এই পাহাড়ী এলাকায় অনেক শিক্ষিত মানুষ আছে। আমাদের উচিত হবে- শিক্ষক মন্ডলী, অভিভাবক সবাই মিলে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে।

প্রধান অতিথি উপজেলা শিক্ষা কর্মকর্তা আশীষ চিরান আরো বলেন শিক্ষকদের সবকিছুর আগে প্রয়োজন- দক্ষতা। তারপরে কোনো দৃষ্টিভঙ্গি পরিবর্তন হয়েছে কিনা, তার মধ্যে কোন কথা নিশ্চিত হয়েছে কিনা , সেটা শিক্ষক এর উপর নির্ভর করবে বলে উল্লেখ করেন প্রধান অতিথি আশীষ চিরান।

NewsDetails_03

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি সভাপতি ও ২ নং রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান শৈমং মারমা সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্ররথ চাকমা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চিত্তরঞ্জন চাকমা তমবিল পাড়া প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক চনুমং মারমা, কঙ্গোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ডেভিদ বম, বেথেল পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাললিয়ান ত্লোয়াং বম, রুমা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রতন কান্তি দাশ, বিএনপি নেতা মুক্তার কামাল ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সহ-সভাপতি জর্জ লালটানজুয়াল বুইতিং , সহকারী শিক্ষক বৃষ্টি দাশ, অভিভাবক তুম্পা দ্যশ ও গূঙ্গা চন্দ্র ত্রিপুরা।

পরে শ্রেষ্ঠ অভিভাবক, শেষ্ঠ শিক্ষিকা ও কৃতি শিক্ষার্থীদের জাতীয় প্রাথমিক শিক্ষা পদক , ক্রেস্ট ও বার্ষিক পুরস্কার বিতরন করা হয়।

এর আগে অনুষ্ঠান চলাকালে আয়োজন করা হয়- মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সরকারি শিক্ষিকা আনুপ্রু মারমা ও ঈশিতা চৌধুরী উপস্থাপনায় সমাপনীর বক্তব্যে রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান মারমা বিদ্যালয় বিদ্যালয় উন্নয়নের জন্য এক লক্ষ টাকা অনুদান প্রদানের ঘোষণা করেন।

আরও পড়ুন