পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে রাঙামাটিতে এডভোকেসি সভা

‘প‌রিবার প‌রিকল্পনা সেবা গ্রহন ক‌রি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ ক‌রি’ এ শ্লোগানকে ধারণ করে রাঙ্গামা‌টি সদরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। ৭ থেকে ১৪ ডি‌সেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপী পরিবার পরিকল্পনা সেবা চলবে।

আজ মঙ্গলবার (৩ডিসেম্বর) সকালে উপ‌জেলা প‌রিষদ সম্মেলন কক্ষে এডভোকেসি সভা ও প্রেস ব্রিফিংয়ে সদর উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার ফাতেমা তুজ জোহরা উপমার সভাপ‌তি‌ত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা প‌রিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহ‌সীন রোমান।

উপজেলা প‌রিবার প‌রিকল্পনা ভারপ্রাপ্ত কর্মকর্তা বিমল কা‌ন্তি চাকমার সঞ্চালনায় বিশেষ অ‌তি‌থি ছি‌লেন উপ‌জেলা ভাইস চেয়ারম্যান না‌স‌রিন ইসলাম ও দু‌র্গেশ্বর চাকমা।

সভায় বক্তারা বলেন,দেশে মাতৃ ও শিশু মৃত্যুর হার আগের তুলনায় অনেক কমেছে। এ বিষয়ে বর্তমান সরকার কাজ করে যা‌চ্ছে। জনগণকে সচেতন করে মাতৃ ও শিশু মৃত্যুর হার আরো কমিয়ে আনতে হবে। প্রতিটি সন্তান দেশের জন্য সম্পদ। সন্তানদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হ‌চ্ছে। বাংলাদেশে মায়ের মৃত্যুর হার কমিয়ে আনা সম্ভব কিন্তু তা হচ্ছে না অসেচতনতা ও অনিয়মের কারণে।

তারা আরো বলেন, প্রতিটি মাকে সঠিক স্বাস্থ্যসেবা দেয়া সম্ভব হবে যদি প্রত্যেকে সচেতনতার মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদান করে। তাছাড়া মাঠ পর্যা‌য়ের স্বাস্থ্য সেবা বাড়ানোর প্র‌তি আরো জোর দেওয়ার আহবান জানানো হয়। সভায় ইউ‌পি চেয়ারম্যানগন, উপজেলার সকল দপ্ত‌রের কর্মকর্তা, সাংবা‌দিক ও স্বাস্থ্যকর্মী উপ‌স্থিত ছি‌লেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।