রুমায় ৫ একর পপি ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনী

বান্দরবান পার্বত্য জেলার দূর্গম এলাকায় ফের পপি ক্ষেত ধ্বংস করা হয়েছে। জেলার রুমা উপজেলার ম্রোক্ষিয়াং ঝিড়ি এলাকায় ৫ একর পপি ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনী। এই ঘটনায় পেইন খুমি (৩৫) নামের এক পপি চাষীকে আটক করেছে সেনা সদস্যরা। সে রুমা উপজেলার ক্যাত্যই খুমি পাড়ার সাংহই খুমির সন্তান।

রুমা জোন (২৭ ইবি) এর ক্যাপ্টেন মো: আশিকুর রহমান জানান, আজ মঙ্গলবার ভোর সাড়ে তিনটার দিকে জেলার রুমা জোন (২৭ ইবি) এর ক্যাপ্টেন মো: আশিকুর রহমান এর নেতৃত্বে স্পেশাল একটি টহল দল রুমা বাজার পাড়া আর্মি ক্যাম্প থেকে ৭-৮ কিলোমিটার দূরে ক্যাতোই খুমি পাড়ার ম্রোক্ষিয়াং ঝিড়ির পাশের এলাকার ৪-৫টি স্থানে অভিযান চালিয়ে ৫ একর জমির পপি ক্ষেত ধ্বংশ করা হয়।

আরো জানা গেছে, এসময় সেনাসদস্যদের উপস্থিতি বুঝতে পেরে স্থানীয় পপি চাষের বেশিরভাগ জমির মালিকরা পালিয়ে যায়। পরে অভিযান চালিয়ে পপি চাষী পেনন খুমি কে আটক করে নিয়ে আসা হয়। সেসহ অনেকে উক্ত এলাকায় দীর্ঘদিন ধরে পপি চাষ করে আসছিল বলে জানা গেছে। এব্যাপারে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ সালের ৩৬ (১) এর সারনের ১ (ঘ) ধারা মোতাবেক মামলা করা হবে।

প্রসঙ্গত,গত শুক্রবার বান্দরবান জেলার রুমা উপজেলার দূর্গম কেউক্রাডং পাহাড়ের পাশের এলাকায় অভিযান চালিয়ে ৪টি পপিক্ষেত ধ্বংস এবং প্রায় ৬০ কেজি পপির রস উদ্ধার করে র‌্যাব-৭ চট্টগ্রাম।

আরও পড়ুন
Loading...