বেইলি ব্রিজ ভেঙে রাঙ্গামাটির নাইল্যাছড়ির সড়ক যোগাযোগ বন্ধ

NewsDetails_01

রাঙ্গামাটির কাউখালী উপজেলায় বেইলি ব্রিজ ভেঙে অতিরিক্ত পাথর বোঝাই ট্রাক খালে পড়ে দুই জন আহত হয়েছে। আহতরা হলেন, চালক জামাল হোসেন (৪০), সহকারী বাসুদেব (৪২)। আজ শনিবার (২১ আগস্ট) ভোর রাতে উপজেলার পোয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আর এই ঘটনায় নাইল্যাছড়ির সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের পতেঙ্গা থেকে কাউখালী উপজেলায় টেকনিক্যাল কলেজের ভবন নির্মাণের জন্য অতিরিক্ত পাথর বোঝাই (আনুমানিক ৩৫টন) দশ চাকার ট্রাকটি পোয়াপাড়া বেইলি ব্রিজে উঠে। অপর প্রান্তে যাওয়ার আগেই বেইলি ব্রিজটি ভেঙে যায়। ব্রিজটি ভেঙে যাওয়ায় কাউখালী উপজেলা থেকে নাইল্যাছড়ি সড়কে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

NewsDetails_03

কাউখালী উপজেলার কলমপতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্যাজাই মার্মা জানান, ৮২’র দশকের শেষের দিকে নির্মিত হয় বেইলি ব্রিজটি। এর ধারণ ক্ষমতা ছিল ৫ থেকে ৭ টন ওজনের। এর মধ্যে ৩৫ টন ওজনের ১০ চাকার একটি পাথর বোঝাই ট্রাক উঠলে ভেঙে পড়ে ব্রিজটি।

তিনি আরও জানান, ব্রিজটি অনেক আগে থেকে জরাজীর্ণ ও চলাচলের অযোগ্য হয়ে পড়েছিল। ইতোপূর্বে ২০০৪ সালে একটি গাছ বোঝাই ট্রাকসহ ভেঙে পড়লে নতুন করে পুণরায় সংস্কার করা হয়।

রাঙ্গামাটি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহে আরেফীন জানান, ইতিমধ্যে যান চলাচলের জন্য ভেঙে পড়া ব্রিজের সংস্কারের কাজ শুরু করা হয়েছে। ব্রিজের ক্ষতিপূরণের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে জিডি করা হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন