রামগড়ে বিশ্ব শান্তি গীতাযজ্ঞ অনুষ্টিত

খাগড়াছড়ির রামগড়ে, রামগড় শ্রী শ্রী শংকরমঠ গীতা আশ্রম এর উদ্যোগে অশুভ শক্তির পরাজয় ও শুভ শক্তির সমন্বয়ে পৃথিবীতে শান্তি নিশ্চিত করতে দুইদিনব্যাপী নানান ধর্মীয় কর্মসুচির মধ্যদিয়ে শ্রী শ্রী বিশ্বশান্তি গীতা যজ্ঞ অনুষ্টিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল সাতটায় রামগড় পৌরসভার দুই নং ওয়ার্ডের সুকেন্দ্রাই পাড়া শংকর মঠ গীতা আশ্রমে চণ্ডী পাঠের মধ্যদিয়ে শ্রী শ্রী বিশ্ব শান্তি গীতা যজ্ঞের মুল অনুষ্টানের সুচনা হয়।অনুষ্টানের অন্যান্য পর্বে ছিল গীতাযজ্ঞ,মহা প্রসাদ বিতরন ও বিকেলে গীতাযজ্ঞের পূর্ণাহুতি।

সীতাকুণ্ড শংকরমঠ ও মিশনের মহারাজ শ্রীমৎ স্বামী সুমনানন্দ গিরিমহারাজের পৌরোহিত্যে গীতাযজ্ঞে গীতাপাঠ করেন শ্রীমৎ উত্তমানন্দ গিরি মহারাজ,ও রুপক মহারাজ। গীতা পাঠ,ধর্মীয় আলোচনা ছাড়া ও বক্তারা সারাবিশ্বের বর্তমান করোনা মহামারি মোকাবেলায় ভক্তদের সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলার উপদেশ দেন।

রামগড় শংকর মঠ ও মিশনের সাধারন সম্পাদক শিরির বিশ্বাস জানান করোনা পরিস্থিতিতে ছোট পরিসরে বাৎসরিক এই অনুষ্টানটি আয়োজন করা হয়েছে।

সভাপতি তাপস ত্রিপুরা জানান অনুষ্টানে স্বাস্থ্য বিধি মেনে বিপুল সংখ্যক ভক্ত, স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতি ছিল লক্ষণীয়। তিনি সুষ্টভাবে অনুষ্টানটি সুসম্পন্ন করতে সহযোগীতা করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।