আলীকদমে কলেজ স্থাপনের লক্ষ্যে সাইনবোর্ড উত্তোলন

NewsDetails_01

সৃষ্টিলগ্ন থেকে ৪১ বছর পর বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে বান্দরবানের আলীকদম উপজেলায় “কলেজ” স্থাপন হতে চলেছে। আলীকদম কলেজের জন্য নির্ধারিত স্থান পরিমাপ করে আজ সোমবার ২৭ নভেম্বর সকাল দশটায় আনুষ্ঠানিক ভাবে সাইনবোর্ড উত্তোলন করা।

কলেজ স্থাপনার জন্য চৈক্ষ্যং ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে তারা বুনিয়া নামক স্থানে ৪ জন দাতা সর্বমোট ৬.০৪ একর জায়গা দান করেছেন। দাতারা হলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান দানকৃত জায়গা ২.০০ একর, হাজী আবুল কাশেম এর পাঁচ সন্তান ১.০০ একর, মোঃ কালু এর ওয়ারিশ হাসান এবং হোসেন ১.০৪ একর, মোহাম্মদ আনসার আলী ২.০০ একর। দানকৃত ৬.০৪ একর এই জায়গার বাজারমূল্য এক কোটি ২০ লাখ টাকা।

NewsDetails_03

সূত্রে জানা যায়, বান্দরবান জেলা সদর থেকে প্রায় ১১১ কিলোমিটার দূরে দক্ষিণে অবস্থিত আলীকদম উপজেলা, যার আয়তন ৮৮৫.৭৮ বর্গ কিলোমিটার। ১৯৭৬ সালে লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলার কিছু এলাকা নিয়ে আলীকদম থানা গঠিত হয় এবং ১৯৮৩ সালে থানাকে উপজেলায় রূপান্তর করা হয়। দীর্ঘ এই সময়ে শিক্ষা ব্যবস্থা অনেকটা পিছিয়ে থাকলেও এবার হতে যাচ্ছে কলেজ।

এইসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাবেদ মোঃ শোয়াইব,আলীকদম থানার অফিসার ইনচার্জ তবিদুর রহমান, জেলা পরিষদ সদস্য দুংড়িমং মার্মা, বাংলাদেশ আওয়ামী লীগ আলীকদম উপজেলার সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক অংশোথোয়াই মার্মা, কফিল উদ্দিন (বিএসসি), চার ইউনিয়নের চেয়ারম্যানও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন