কেপিএম চিপিং এন্ড হ্যান্ডলিং প্লান্টের মূল্যবান রোলার চুরি

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত কর্ণফুলী পেপার মিলস লিমিটেড (কেপিএম) এর চিপিং এন্ড হ্যান্ডলিং প্লান্টের লক্ষাধিক টাকার রোলার চুরি হওয়ার ৭ দিন হলেও এখনোও উদ্ধার করা যায়নি সেই মূল্যবান যন্ত্রাংশ।

গত শুক্রবার (১১নভেম্বর) কেপিএম মিলের আওতাধীন ৪ নং কাপ্তাই ইউনিয়ন এর শিল্প এলাকা সংলগ্ন চিপিং এন্ড হ্যান্ডলিং প্লান্ট হতে ৫টি মূল্যবান রোলার চুরি করে নিয়ে যায় চোরের দল। ধারণা করা হচ্ছে এক একটি রোলারের ওজন প্রায় ৮০ কেজির মতো।

দীর্ঘ কয়েক বছর যাবৎ কাপ্তাই চিপিং এন্ড হ্যান্ডলিং প্লান্ট বন্ধ থাকার ফলে নিরাপত্তা ও লোকবলের সংকটের ফলে একাধিকবার এই প্ল্যান্ট হতে মূল্যবান যন্ত্রাংশ চুরি হওয়ার অভিযোগ করেছেন স্থানীয়রা।

NewsDetails_03

কেপিএমের সিবিএ সভাপতি আব্দুল রাজ্জাক অভিযোগ করে বলেন, চিপিং এন্ড হ্যান্ডলিং প্লান্ট ইনচার্জ সালেহীন চৌধুরীর দায়িত্ব অবহেলার কারনে এ চুরি সংগঠিত হয়েছে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে, কাপ্তাই চিপিং এন্ড হ্যান্ডলিং প্লান্ট ইনচার্জ সালেহীন চৌধুরী চুরি যাওয়া ৫টি রোলালের ঘটনা সত্যতা স্বীকার করেন। তিনি জানান, চুরি যাওয়া এক একটি রোলারের ওজন ৭০/৮০কেজি হবে। গত বছরও অত্র প্লান্ট হতে ৬টি গ্যাস সিলিন্ডার চুরি হয়ে গেছে বলে তিনি জানান। প্ল্যান্টটি বন্ধ হওয়ায় জনবল, নিরাপত্তা সংকটে চুরির উপদ্রব বৃদ্ধি পেয়েছে বলে তিনি জানান।

আজ বৃহস্পতিবার (১৭নভেম্বর) কেপিএম জিএম (অপারেশন) মইদুল ইসলাম জানান, যারা নিরাপত্তার দায়িত্ব কর্মরত ছিল তাদের অবহেলার কারনে এ চুরির ঘটনা ঘটেছে। তদন্ত পূর্বক দোষী সাব্যস্ত হলে ইনচার্জসহ নিরাপত্তাকর্মীর বেতন হতে চুরি যাওয়া মালামালের মূল্য কর্তন করা হবে।

যোগাযোগ করা হলে কাপ্তাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আকতার হোসেন জানান, এই বিষয়ে কেপিএম এর প্রশাসন হতে কেউ অভিযোগ করেন নাই।

আরও পড়ুন