খাগড়াছড়িতে প্রতীকী জেলা পরিষদ চেয়ারম্যান হলেন স্কুলছাত্রী মোহনা ত্রিপুরা

NewsDetails_01

বিশ্ব কন্যা শিশু দিবস উপলক্ষে এনসিটিএফ’র সাধারণ সম্পাদক মোহনা ত্রিপুরা এক ঘন্টার জন্য খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রতীকী চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

আজ রোববার (১৫ অক্টোবর) সকাল ১১টা থেকে জেলা পরিষদ চেয়ারম্যানের ১ ঘন্টা দায়িত্ব পালন করেছেন।

প্রতীকী চেয়ারম্যান মোহনা ত্রিপুরা, খাগড়াছড়ি সদর উপজেলার পেরাছড়া ইউপির ৩নং ওয়ার্ড চেলাছড়া পাড়ার রুটিনাথ ত্রিপুরা ও হিরা ত্রিপুরার বড় মেয়ে। সে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী।

চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার আগে মোহনা ত্রিপুরাকে ফুল ও উত্তরি দিয়ে পরিষদের পক্ষ থেকে বরণ করে নেওয়া হয়। পরে চেয়ারম্যান হিসেবে বিভিন্ন বিতরণ কার্যক্রমে অংশ নেয় তিনি।

NewsDetails_03

জাবারাং কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা’র সভাপতিত্বে জেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত এক ঘন্টার প্রতীকী চেয়ারম্যানের দায়িত্ব পালনের ব্যতিক্রমী এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

তিনি তাঁর বক্তব্যে শিশু-কিশোরদের মাঝে নেতৃত্ব বিকাশে এই ধরনের তৎপরতার জন্য আয়োজন সংশ্লিষ্টদের প্রতি সাধুবাদ জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী ও প্রতীকী চেয়ারম্যান মোহনা ত্রিপুরা।

জাবারাং-এর সমন্বয়কারী বিনোদন ত্রিপুরা’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় জেলা পরিষদের গঠন-কর্মতৎপরতা-বিকাশ ও বিধি-বিধান বিষয়ে ধারণাপত্র উপস্থাপন করেন, পরিষদের প্রশাসনিক কর্মকর্তা চিংলামং চৌধুরী।

এসময় পরিষদে হস্তান্তরিত বিভাগীয় প্রধানগণ ছাড়াও, জনপ্রতিনিধি, সাংবাদিক, আগ্রহী শিশু-কিশোরসহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ উপস্থতি ছিলেন।

উল্লেখ্য, জাতিসংঘ ২০১২ সাল থেকে দিবসটি গুরুত্ব সহকারে উদযাপন করে আসছে। কন্যা শিশুরা সমান সুযোগ এবং সমান অধিকার পেলে বদলে দিতে পারে তাদের জীবন, তাদের আশে পাশের সমাজ। মূলতঃ এই বিশ্বাস থেকেই “গার্লস টেকওভার’ এই কর্মসূচী আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়।

আরও পড়ুন