জিয়াউর রহমান দেশের যুব সমাজ’কে যুব শক্তিতে রুপান্তর করেছিলেন

খাগড়াছড়িতে সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া

NewsDetails_01

খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর দেশের যুব সমাজকে যুব শক্তি রুপান্তর করেছিলেন। যুব উন্নয়ন অধিদপ্তর প্রতিষ্ঠার মাধ্যমে যুবকদের জন্য প্রশিক্ষণের দ্বার উম্মোচন করেছেন। আশির দশকে প্রশিক্ষিত যুব সমাজকে জনশক্তি হিশেবে মধ্যপ্রাচ্যে পাঠানোর উদ্যোগ নিয়েছিলেন। তাঁর এই প্রচেষ্টার ফলেই দেশের অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে। তাই যুব সমাজকে শহীদ জিয়ার আদর্শ বাস্তবায়নে লড়াই সংগ্রামে শামিল হওয়ার মাধ্যমে জাতীয়তাবাদী সরকার প্রতিষ্ঠায় অগ্রণী ভূসিকা পালন করা উচিত।

তিনি আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয়তাবাদী যুবদলের ৪৪-তম প্রতিষ্ঠাবার্ষিকী আনন্দ শোভাযাত্রা, কেক কাটা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বর্ণিল আয়োজন ও ব্যাপক শো-ডাউনের মধ্য দিয়ে খাগড়াছড়িতে যুবদলের প্রতিষ্ঠা বাষির্কীর জমায়েতে হাজারো নেতাকর্মীর “খেলা হবে, খেলা হবে, ১০ ডিসেম্বর খেলা করব” ইত্যাদি শ্লোগানে পুরো শহর প্রকম্পিত করে তোলে।

খাগড়াছড়ি জেলা শহরের শাপলা চত্বর সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বেলুন ও কবুতর উড়িয়ে এবং কেক কেটে প্রতিষ্ঠতা বার্ষিকীর উদ্বোধনও করেন, প্রধান অতিথি কেন্দ্রীয় বিএনপির কর্মসংস্থান বিষয়ক সম্পাদক, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া।

NewsDetails_03

পরে একটি আনন্দ র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে শহরে স্থাপিত বিএনপি’র প্রতিষ্ঠতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতি ভাস্কর্য্যে পুস্পস্তবক অর্পণ করা হয়। পরে দলীয় কার্যালয়ের সামনে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি জেলা যুবদলের সভাপতি মাহবুব আলম সবুজের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন, জেলা বিএনপির এম এন আবছার।
স্বাগত বক্তব্য রাখেন,খাগড়াছড়ি জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি নাসির উদ্দিন সিকদার।

খাগড়াছড়ি জেলা যুবদলের সা. সম্পাদক ইব্রাহিম খলিল’র সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজা, যুগ্ম সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু ও মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা ও আবু তালেব, জেলা মহিলা দলের সভাপতি কুহেলী দেওয়ান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাগর নোমান, জেলা ছাত্রদলের সভাপতি শাহেদুল হোসেন সুমন ও সাধারণ সম্পাদক জাহিদুল আলম প্রমুখ।

আরও পড়ুন