বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ে বুদ্ধ পূর্ণিমা উদযাপন

NewsDetails_01

ত্রিলোক পূজ্য মহামানব তথাগত ভগবান বুদ্ধের ত্রি-স্মৃতি বিজড়িত তথা বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র শুভ বুদ্ধ পূর্ণিমা উদযাপন করা হয়েছে।

আজ সোমবার (২৫ সেপ্টেম্বর) সকালে বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের হল রুমে শুভ বুদ্ধ পূর্ণিমা উদযাপন উপলক্ষে অষ্টপরিস্কার দান, সংঘদান ও পরিত্রাণ সূত্র পাঠের আয়োজন করা হয়।

NewsDetails_03

এসময় শীল, পরিত্রাণ সূত্র পাঠ ও ধর্মীয় দেশনা প্রদান করেন, পার্বত্য ভিক্ষু পরিষদের মহাসচিব ও বালাঘাটা কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত উ: তেজপ্রিয় মহাস্থবির, বান্দরবান সার্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত চন্দ্র জ্যোতি স্থবির, পরাহিতা অনাথ আশ্রমের পরিচালক ভদন্ত উ: তিক্ষিন্দ্রীয় স্থবির, সার্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের আবাসিক ভিক্ষু ভদন্ত পরামানন্দ ভিক্ষু, ভদন্ত অবাচা ভিক্ষু সহ বিভিন্ন বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষরা।

অনুষ্ঠানে উপস্থিত থেকে শীল গ্রহন করেন, বান্দরবান পৌরসভার সাবেক প্যানেল মেয়র দিলীপ বড়ুয়া, বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপ্তি কণা দে, সিনিয়র শিক্ষক সম্পদ বড়ুয়া, শিক্ষিকা টিংকু বড়ুয়া, সার্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অসীম বড়ুয়া, অর্থ সম্পাদক রুপন বড়ুয়া, সহ-সম্পাদক নিপু বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাহুল বড়ুয়া ছোটন সহ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকেরা।

আরও পড়ুন