মাটিরাঙ্গায় দুই ভুয়া কবিরাজ আটক

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গোমতি ইউনিয়নে দুইজন ভুয়া কবিরাজ কে আটক করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। গত মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে তাদেরকে মাটিরাঙ্গা গোমতি ইউনিয়নের গড়গড়িয়া এলাকা থেকে আটক করা হয়।

আটককৃতরা হলো, রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা ইউনিয়নের বাসিন্দা মৃত-ছিদ্দিক আহমেদ এর ছেলে মো. নুরুল ইসলাম (৬৪) ও একই এলাকার মৃত-দেলোয়ার হোসেনের ছেলে মো. ইলিয়াছ (৫২)।

NewsDetails_03

জানা গেছে, দাম্পত্য জীবনের নয় বছরেও সন্তান হয়নি মাটিরাঙ্গার গোমতি ইউনিয়নের আমির হোসেন-সুমী আক্তার দম্পতির। কবিরাজী চিকিৎসায় তাদের সন্তান হবে এমন আশ্বাস দিয়ে মঙ্গলবার রাতে তাদের বাড়িতে আসে দুই কবিরাজ। তাদের সন্তান হবে এমন বিশ্বাসে তারা চিকিৎসা নিতে রাজী হলে রাত ১১টার দিকে তাদেরকে দুধের সাথে তাদের সাথে থাকা চেতনানাশক ঔষধ মিশিয়ে খেতে বলে। ঔষধ মিশ্রিত দুধ পান করার পরে আমির হোসেন-সুমী আক্তার দম্পতি বিছানায় লুটিয়ে পড়ে। এসময় প্রচন্ড মাথা ব্যথায় তারা চিৎিকার করলে আমির হোসেন এর বড় ভাই মো. ময়নাল হোসেন সহ প্রতিবেশীরা ছুটে আসলে দুই কবিরাজ পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে স্থানীয়দের সহযোগীতায় তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করে এলাকাবাসী।

এ ঘটনার পরপরই অজ্ঞান অবস্থায় আমির হোসেন-সুমী আক্তার দম্পতিকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এই ব্যাপারে মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জাকারিয়া বলেন, আটককৃতদের কাছ থেকে চেতনানাশক ঔষধ জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আমির হোসেন এর বড় ভাই মো. ময়নাল হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেছেন। আটককৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন