মাটিরাঙ্গায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত করেছে মাটিরাংগা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আজ ১০ জানুয়ারি মঙ্গলবার দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা’র সভাপতিত্বে, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বাবু সুবাস চাকমা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জহির উদ্দিন খন্দকার প্রমুখ বক্তব্য দেন।

NewsDetails_03

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ আন্দোলন সংগ্রাম পাড়ি দিয়ে স্বাধীনতা অর্জন করে একই সাথে বাংলাদেশ নামক নতুন রাষ্ট্রের জন্ম হয়। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে,মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: ওয়ালীউল্যাহ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুদন চাকমা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন লিটন’সহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৭২ সালের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি লাভ করে শহীদের রক্তস্নাত স্বাধীন-সার্বভৌম স্বপ্নের বাংলাদেশের মাটিতে পা রাখেন।

আরও পড়ুন