রাত পোহালেই বান্দরবান জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন

NewsDetails_01

দীর্ঘ ১৩ বছর পর শনিবার বান্দরবানে অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিকি সম্মেলন। সম্মেলনকে ঘিরে এরইমধ্যে চাঙাভাব বিরাজ করছে নেতা কর্মীদের মধ্যে । কে হচ্ছে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক? জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজপথে কারা সঠিক নেতৃত্ব দিতে পারবেন ? এ নিয়ে চলছে নেতা কর্মীদের মধ্যে কানা ঘুষা । গুরুত্বপূর্ণ বিভিন্ন পদ পেতে প্রার্থীরা জেলা ও স্থানীয় নেতৃবৃন্দের সমর্থন পেতে নানা ভাবে লবিং-তদবির ও দৌঁড়ঝাপ করেছেন। এদিকে সম্মেলনকে ঘিরে বান্দরবান শহরে স্থাপন করা হয়েছে তোড়ন, ব্যানার।

এরইমধ্যে শুক্রবার (৯ জুন) দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সম্মেলনের সর্বশেষ প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাদেক হোসেন চৌধুরি জানান, সুন্দর এবং অর্থবহ সম্মেলন উপহার দিতে চাই আমরা । আগামী ১০ জুন বান্দরবান অরুণ সারকী টাউন হলে অনুষ্ঠিত হবে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন। আমরা গণতন্ত্রে বিশ্বাসী । ব্যালটের মাধমেই স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা যোগ্য নেতৃত্ব নির্বাচিত করবেন। ৩৮৩ জন কাউন্সিলর অংশ নিবেন এই সম্মেলনে।

এত বছর পরে কেন সম্মেলন এমন প্রশ্নের জবাবে সাদেক হোসেন চৌধুরী জানান, নতুন নেতৃত্ব সৃষ্টির জন্য আমরা চার বার সম্মেলনের তারিখ ঘোষণার জন্য চেষ্টা করেছি। কিন্তু, কোভিড-১৯ সহ আরো বিভিন্ন কারণে নির্দিষ্ট সময়ে এ সম্মেলন আয়োজন করা সম্ভব হয়নি।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক লক্ষীপদ দাস, সাংগঠনিক সম্পাদক অজিত দাশ প্রমুখ।

NewsDetails_03

এদিকে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সিং থোয়াই মারমা জানান, জেলা শহরের অরণ সারকী টাউন হলে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র।

এছাড়াও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন বাচ্চু উদ্বোধক হিসেবে থাকবেন। এছাড়াও প্রধান বক্তা হিসেবে থাকছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারন সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাদেক হোসেন চৌধুরি ।

বান্দরবান জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মীরা জানিয়েছেন, বান্দরবান জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষ্যে সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৩ জন পদপ্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এরই মধ্যে সভাপতি পদে প্রতীক বরাদ্ধ পেয়েছে মংওয়াইচিং মারমা (ল্যাপটপ মার্কা), কমলময় তঞ্চঙ্গ্যা (মোবাইল), অভিনাশ চন্দ্র দাশ রানা (স্যাটেলাইট মার্কা ), থেওয়াং ( হ্লাএমং ) মনিটর মার্কা , জহির উদ্দিন চৌধুরী বাবর (মেট্রো রেল মার্কা) আর সাধারণ সম্পাদক পদে ফারুক আহম্মেদ ফাহিম (দেওয়াল ঘড়ি মার্কা), মংবাহেন আকাশ (ছাতা মার্কা) এবং মো.নাজিম (ফুটবল মার্কা ) প্রতীক বরাদ্ধ পেয়েছেন।

এদিকে তৃণমূলের সাধারণ নেতাকর্মী ও সমর্থকরা দুঃসময়ে দলের ত্যাগী, সৎ, পরীক্ষিত, জনপ্রিয় ও মেধাবীদের সমন্বয়ে স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠনের দাবি জানিয়েছে ।

উল্লেখ্য, ২০১০ সালের ২৫ মে বান্দরবান রাজার মাঠে উৎসবমুখর সম্মেলনের মাধ্যমে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হিসেবে সাদেক হোসেন চৌধুরি এবং সাধারণ সম্পাদক হিসেবে সিং থোয়াই মারমা দায়িত্ব গ্রহণ করেন।

আরও পড়ুন