রামগড়ে চাল ও নগদ অর্থ বিতরণ শুরু

NewsDetails_01

খাগড়াছড়ির রামগড়ের দুই ইউনিয়ন পরিষদের কর্মহীন অসহায় দরিদ্র মানুষের জন্য জিআরের গত অর্থবছরের বরাদ্দকৃত ১৩ মেট্রিকটন চাল ও নগদ ৫ লক্ষ টাকা বিতরণ শুরু হয়েছে।

আজ বৃহষ্পতিবার (৮ জুলাই) দুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিতরণ কার্যক্রম শুরু করেন। দুই ইউনিয়নের মধ্যে রামগড় ইউনিয়নে মোট ৬ শ দুস্থ পরিবার ও পাতাছড়ায় ৭শ পরিবারের মধ্যে ১০ কেজি হারে চাল দেয়া হবে। এছাড়া নগদ টাকার পরিবর্তে পরিবার পিছু ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবন, ১লিটার ভোজ্য তেল, আধা কেজি চিড়া ও ১টি সাবান দেয়া হবে।

বৃহষ্পতিবার দুই ইউনিয়নের ৫০০ পরিবারের মাঝে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ বিতরণকালে রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী, উপজেলা নির্বাহি অফিসার মু. মাহমুদ উল্লাহ মারুফ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনসুর আলী, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম মজুমদার ও ২নং পাতাছড়া ইউ, পি চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা উপস্থিত ছিলেন।

NewsDetails_03

রামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম মজুমদার জানান, মেম্বারদের মাধ্যমে প্রকৃত দুস্থ পরিবারের তালিকা তৈরি করে এসব ত্রাণ বিতরণ করা হচ্ছে। বৃহষ্পতিবার প্রথম দিনে ২৫০ পরিবারের মাঝে স্বাস্থ্য বিধি মেনে ত্রাণ বিতরণ করা হয়। শনি ও রবিবার অবশিষ্ট ৩৫০ পরিবারের মাঝে বিতরণ করা হবে।

পাতাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা জানান, তার ইউনিয়নেও বৃহষ্পতিবার ২৫০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। অবশিষ্ট ৪৫০ পরিবারের মাঝে ২-৩ দিনের মধ্যে বিতরণ সম্পন্ন করা হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ মনসুর আলী জানান, ২০২১ অর্থ বছরের জিআরের বরাদ্দকৃত ১৩ মেট্রিক টন চাল ও নগদ ৫ লক্ষ টাকা উপজেলার দুই ইউনিয়নে ভাগ করে দেয়া হয়েছে।

তিনি বলেন, উপজেলা প্রশাসনের তদারকিতে ইউপি চেয়ারম্যানরা ত্রাণগুলো বিতরণ করছেন। নতুন অর্থ বছরে এখনও কোন বরাদ্দ আসেনি বলেও তিনি জানান।

আরও পড়ুন