লামায় টিসিবি’র ২,২৮৬ লিটার সয়াবিন তেল লুট

৯ জনের বিরুদ্ধে মামলা

NewsDetails_01

বান্দরবান জেলার লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের জন্য বরাদ্দকৃত ‘ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ’র (টিসিবি’র) পণ্য বোঝাই ট্রাক থেকে রাতের আঁধারে সয়াবিন তেল লুট করেছে দূর্বৃত্তরা।

গত রবিবার গভীর রাতে এ ঘটনা ঘটলেও রহস্যজনক কারনে আজিজনগর এলএসডি গুদাম কর্মকর্তা ও টিসিবি’র মালামাল পরিবহনে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান সোমবার দিনভর ঘটনাটি রহস্য জনক ভাবে ধামাচাপা দেয়ার চেষ্টা করেছেন বলে অভিযোগ উঠেছে। অবশেষে এ ঘটনায় মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) পরিবহন ঠিকাদার মো. মাহাবুব উদ্দিন চৌধুরী বাদী হয়ে গাড়ি চালক মো. মূছাকে প্রধান আসামী করে অজ্ঞাত আরো ৭-৮ জনকে বিবাদী করে লামা থানায় এজাহার দায়ের করেছেন। ঘটনার সময় দুর্র্বৃত্তরা ১১শ’ ৪৩ বোতল প্রতিটি ২ লিটার হারে ২ হাজার ২শ’৮৬ লিটার তেল লুট করে নিয়ে যায় বলে এজাহারে উল্লেখ করা হয়। এ ঘটনায় মালামাল পরিবহনের ট্রাক চালক মো. মুছাকে আটক করে পুলিশ।

জানা যায়, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পন্য ভর্তি ট্রাকটি রবিবার রাত ১টার দিকে উপজেলার আজিজনগর খাদ্য গুদামের সামনে নিয়ে যায় চালক মো. মুছা। এসময় চালক পণ্য বোঝাই ট্রাকটি গুদামের বাহিরে রেখে রাতের খাবার খেতে যায়। পরে ট্রাক চালক ফিরে এসে দেখে কতিপয় দূর্বত্ত মুখে মাক্স পরে ট্রাকটি ঘিরে রেখেছে। ঘটনার আকষ্মিকতায় চালক কিছু বুঝে উঠার আগেই অজ্ঞাতনামা দূর্বত্তরা তার হাত-পা ও মুখ বেঁধে ট্রাক থেকে বিপুল পরিমান সয়াবিন তেল লুট করে নিয়ে যায়।

NewsDetails_03

এ বিষয়ে আজিজনগর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোর্শেদুল করিমের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ব্যস্ততা দেখিয়ে কথা বলতে রাজি হননি।

লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার জানান, খবর পেয়ে আমি তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেছি। যাদের অবহেলায় ও যারা লুটের ঘটনায় জড়িত, তাদেরকে আইনের আওতায় আনা হবে।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম চৌধুরী বলেন, টিসিবি’র পণ্য পরিবহনের দায়িত্বরত মোঃ মাহবুব উদ্দিন চৌধুরী বাদী হয়ে ট্রাক চালক মোঃ মুছাসহ অজ্ঞাত ৭-৮ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেছে। প্রধান আসামী চালক মোঃ মুছা আটক আছেন। তাকে ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি।

আরও পড়ুন