খাগড়াছড়িতে খাদ্য বান্ধব কর্মসূচির ২৮ বস্তা চাল জব্দ : আটক ১

খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলায় কালো বাজারে বিক্রি হওয়া খাদ্য বান্ধব কর্মসূচির ২৮ বস্তা সরকারি চাল জব্দ করেছে স্থানীয়রা।

আজ রোববার (১২ এপ্রিল) সকালে গোমতির বলিচন্দ্র কার্বাারি পাড়ায় স্থানীয় চাউল ব্যবসায়ী মো. আবুল হাসেমের বাড়ি থেকে এসব খাদ্যশস্য উদ্ধার করে স্থানীয়রা।

জানা গেছে, গোমতি ইউনিয়নে ৯ ওয়ার্ডে ৩শ ৩৫ জন কার্ডধারীর কাছে ১০ টাকা দরে বিক্রির জন্য স্থানীয় ডিলার আব্দুল মোমিন ৩০ কেজি ওজনের ২৮ বস্তা চাল বরাদ্দ পায়। তিনি সরকারি বরাদ্দকৃত চাল নিম্নআয়ের মানুষের কাছে না দিয়ে স্থানীয় যুবলীগ নেতা মো. আবুল হাশেমের কাছে বিক্রী করে দেয়। খবর পেয়ে স্থানীয়রা চাল উদ্ধার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করলে প্রশাসন ২৮ বস্তা চাল সহ অভিযুক্ত ব্যক্তিকে আটক করে। তবে পলাতক রয়েছেন স্থানীয় ডিলার আব্দুল মোমিন।

মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ জানান, ‘খাদ্যবান্ধব কর্মসুচীর চাল কালো বাজারে বিক্রির খবর পেয়ে ২৮ বস্তা চাল উদ্ধার করেছি। এই ঘটনায় সংশ্লিষ্ট ডিলার এবং ক্রেতার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হবে ।

তিনি আরো বলেন, এছাড়াও সংশ্লিষ্ট ট্যাগ অফিসারের কোন গাফিলতি আছে কিনা তাও খতিয়ে দেখা হবে। কোন ধরনের খাদ্যশস্য বিতরণে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।