টাকার অভাবে কেনা হচ্ছিল না পাঠ্যবই, ব্যবস্থা করলেন মাটিরাঙ্গার ইউএনও

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় টাকার অভাবে পাঠ্যবই কিনতে না পারা এক মেধাবী শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ডেজী চক্রবর্তী।

আজ বৃহস্পতিবার ৫ সেপ্টেম্বর সকালের দিকে মুহেবুল্লাহ নূরী নামের ওই শিক্ষার্থীর জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একাদশ শ্রেণির পাঠ্যবই হাতে তুলে দেন তিনি।

মুহেবুল্লাহ নূরী মাটিরাঙ্গা উপজেলার গোমতী বিরেন্দ্র কিশোর উচ্চ উচ্চবিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জিপিএ–৫ পেয়ে উত্তীর্ণ হয়। তার বাড়ি উপজেলার গোমতী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মালেক মাষ্টার পাড়ায়। সে ঢাকার সেন্ট গ্রেগরিজ হাই স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

NewsDetails_03

টাকার অভাবে তার জন্য পাঠ্যবই কিনে দিতে পারছিলেন না তার মা–বাবা। খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিজ্ঞান বিভাগের এক সেট পাঠ্যবই হাতে তুলে দেন তিনি।

মুহেবুল্লাহ নূরী বলেন, দরিদ্রতার কারণে আমি একাদশ শ্রেণির বই কিনতে পারছিলাম না। ইউএনও স্যারের মহানুভবতায় আমাকে এক সেট বই কিনে দেন। স্যারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

মাটিরাঙ্গার ইউএনও ডেজী চক্রবর্তী বলেন, টাকার অভাবে এই মেধাবী শিক্ষার্থীর বই কিনতে না পারার বিষয়টি তিনি জানতে পারেন। বিবেকের তাগিদে ওই শিক্ষার্থীকে একাদশ শ্রেণির বই কিনে দিয়ে তার পাশে দাঁড়িয়েছেন।

আরও পড়ুন