বেলাল হোসেন হত্যার প্রতিবাদে মাটিরাঙ্গায় শ্রমিক লীগের সমাবেশ

NewsDetails_01

খাগড়াছড়ির গুইমারার হাফছড়িতে সরকারী চাল বোঝাই ট্রাকে আগুন দেয়ার ঘটনায় অগ্নিদ্বগ্ধ হয়ে নিহত ট্রাক চালকের সহকারী মো. বেলাল হোসেনকে নিজেদের কর্মী দাবী করে তার হত্যা কারীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী করে মাটিরাঙ্গায় প্রতিবাদ সমাবেশ করেছে মাটিরাঙ্গা উপজেলা জাতীয় শ্রমিক লীগ।

আজ রোববার (৩ ডিসেম্বর) বিকালের দিকে অনুষ্ঠিত এ সমাবেশ থেকে বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধের নামে গাড়ি ভাঙচুর, জালাও পোড়াও সহ বেলাল হোসেন হত্যার প্রতিবাদে সোমবার (৪ ডিসেম্বর) উপজেলায় উপজেলায় প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেয়া হয়।

মাটিরাঙ্গা উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো. আব্দুস সোবহানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যান মিত্র বড়ুয়া। সমাবেশে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান, মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাইন উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সবাস চাকমা ও খাগড়াছড়ি জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান হেলাল প্রমুখ বক্তব্য দেন।

NewsDetails_03

বেলাল হোসেনকে হত্যার মাধ্যমে একটি পরিবারকে নি:স্ব করা হয়েছে দাবী করে সমাবেশে বক্তারা বলেন, ১৫ বছরেও বিএনপির চরিত্র পাল্টায়নি। আগুন সন্ত্রাস আর জ্বালাও-পোড়াও করে ক্ষমতায় যেতে চায়।

ওয়াদুদ ভুইয়াকে বেলাল হোসেন হত্যার মদদদাতা দাবী করে বক্তারা বলেন, দিন বদলালেও ওয়াদুদ ভুইয়ার চরিত্র বদলায়নি। মাটিরাঙ্গায় যুবলীগ নেতা ইব্রাহিম, ইয়াছিন মেম্বার হত্যার ক্ষত না শুকাতেই তারা এবার নিরীহ পরিবহন শ্রমিক বেলাল হোসেনকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে। আগামী নির্বাচনে নৌকার বিজয়ের মাধ্যমে দেশ থেকে আগুন সন্ত্রাসকে চিরতরে বিদায় করারও আহবান জানান তারা।

এসময় খাগাড়ছড়ি জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খোকন্বেশ্বর ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, যুগ্ম সাধারন সম্পাদক মো. তাজুল ইসলাম, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশীদ ফরাজী, সাধারন সম্পাদক মো. নুরুল ইসলাম, খাগাড়াছড়ি জেলা শ্রমিক লীগের সভাপতি জানু সিকদার, জেলা যুবলীগের সাধারন সম্পাদক কেএম ইসমাইল, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সঞ্জীব ত্রিপুরা, সাধারন সম্পাদক পরিমল দেবনাথ, খাগাড়ছড়ি পৌর যুবলীগের সভাপতি মানিক পাটোয়ারী, সাধারন সম্পাদক রেজাউল করিম ছাড়াও আওয়ামী লীগ-যুবলীগ ও অঙ্গসংগঠনের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশের আগে এক বিক্ষোভ মিছিল মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে গুরুত্বপুর্ণ সড়ক ঘুরে মাটিরাঙ্গার তবলছড়ি চত্বরে এসে শেষ হয়।

আরও পড়ুন