লামায় ২ সাংবাদিকের বিরুদ্ধে হয়রানি মূলক মামলা প্রত্যাহারের দাবী

NewsDetails_01

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক ইলিয়াছ আরমান ও নাজিম উদ্দিন রানা’র বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন বান্দরবান জেলার লামা উপজেলায় কর্মরত সাংবাদিকরা।

গত মঙ্গলবার উপজেলা পরিষদের সম্মুখ সড়কে প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন নিউজ পোর্টাল প্রতিনিধিদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

NewsDetails_03

সাংবাদিক ইলিয়াছ আরমান লামা রিপোর্টার্স ক্লাব’র সহ-সভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার লামা প্রতিনিধি এবং নাজিম উদ্দিন রানা দৈনিক আজকালের খবর পত্রিকার লামা উপজেলা প্রতিনিধি হিসাবে কর্মরত রয়েছেন। মঙ্গলবার দুপুর ১২টার দিকে লামা প্রেস ক্লাবের সহ-সভাপতি মো. তানফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সরেজমিন পত্রিকার প্রতিনিধি মোহাম্মদ কামরুজ্জামান, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম ও সাংবাদিক নুরুল আলম রাজা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘আজিজনগরে এক নারীর বিরুদ্ধে অনুষ্ঠিত মানববন্ধনের সংবাদ প্রকাশের জের ধরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করা হয়। মামলা দিয়ে সাংবাদিকদের লেখনি বন্ধ করা যাবে না। অনতিবিলম্বে দুই সাংবাদিককে জড়িয়ে করা মামলা প্রত্যাহার করে নেয়ার জোর দাবী জানান বক্তারা’।

প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর বাদে জুম্মা উপজেলার আজিজনগর ইউনিয়নে একটি মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ১৭ সেপ্টেম্বর এই ঘটনার বিবরণ দিয়ে দৈনিক যুগান্তর পত্রিকায় সংবাদ পরিবেশন হয়। এর জের ধরে ২৬ সেপ্টেম্বর খুরশিদা নামে ওই এলাকার এক মহিলা চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনের ২১, ২৫, ও ৩৫ ধারায় মামলা করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো কক্সবাজারকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন বলে জানা যায়।

আরও পড়ুন